মুক্তিযোদ্ধার সন্তানদের ৩৫ কোটি টাকা শিক্ষাবৃত্তি দেবে ভারত

  যুগান্তর রিপোর্ট ০৩ মে ২০১৮, ২২:০৩ | অনলাইন সংস্করণ

বৃত্তি
ফাইল ফটো

মুক্তিযোদ্ধাদের কল্যাণে আগামী পাঁচ বছরে ১০ হাজার মুক্তিযোদ্ধার সন্তানকে ৩৫ কোটি টাকা শিক্ষাবৃত্তির ঘোষণা দিয়েছে ভারতীয় হাইকমিশন।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এ বৃত্তি প্রকল্পের ঘোষণা করে ভারতীয় হাইকমিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি বছর উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ের এক হাজার করে মোট দুই হাজার শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হবে। উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা এককালীন ২০ হাজার টাকা এবং স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা ৫০ হাজার টাকা করে বৃত্তি পাবেন। এই প্রকল্প চলমান পুরাতন বৃত্তি প্রকল্পের সঙ্গে একসঙ্গে চালানো হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলতি বছর পুরাতন বৃত্তি প্রকল্পের আওতায় স্নাতক পর্যায়ের ৪০০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে। আর নতুন প্রকল্পের জন্য মোট এক হাজার ৬২১ জন (স্নাতক পর্যায়ের এক হাজার জন এবং উচ্চমাধ্যমিক পর্যায়ের ৬২১ জন) শিক্ষার্থী নির্বাচিত হয়েছে।

ঢাকা বিভাগের শিক্ষার্থীদের হাতে বৃহস্পতিবার চেক হস্তান্তর করা হয়। পরবর্তী কয়েক সপ্তাহে রংপুর, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, যশোর এবং ময়মনসিংহের শিক্ষার্থীর হাতে চেক হস্তান্তর করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter