আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে বাংলাদেশের রুমানা

  স্পোর্টস ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ২০:১০ | অনলাইন সংস্করণ

রুমানা আহমেদ
রুমানা আহমেদ। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০১৮ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন রুমানা আহমেদ। এক বছরের পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা মেয়েদের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করে।

নিউজিল্যান্ডের সুজি বেস্টকে অধিনায়ক করে ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। সেই দলে জায়গা হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের। ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রিতকে অধিনায়ক করে ঘোষিত বর্ষসেরা টি-টোয়েন্টি দলে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছে রুমানা আহমেদ।

সাতটি দেশের ক্রিকেটার নিয়ে ওয়ানডের সেরা একাদশ সাজিয়েছে আইসিসি। ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা থেকে বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছে দুজন করে। ইংল্যান্ড (তাম্মি বিউম্যান্ট ও সোফিয়া) ভারত (স্মৃতি মান্দানা ও পুনম যাদব), নিউজিল্যান্ড (সুজি বেস্ট ও সোফিয়া ডেভিন), দক্ষিণ আফ্রিকা (ডেনি ভেন নিকার্ক ও মারজানি ক্যাপ)। অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ থেকে আছে একজন করে। অস্ট্রেলিয়া (অ্যালিসা হিলি) পাকিস্তান (সানা মির) ও উইন্ডিজ (ডেন্ড্রা ডটিন)।

পাঁচটি দেশের ক্রিকেটারদের নিয়ে মেয়েদের বর্ষসেরা টি-টোয়েন্টি দল গঠন করেছে আইসিসি। মেয়েদের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দল থেকে জায়গা পেয়েছেন চার ক্রিকেটার—অ্যালিসা হিলি, এলিসে পেরি, অ্যাশলে গার্ডনার ও মেগান স্কুট।

ওমেন্স বিশ্বকাপের সেমিফাইনালে খেলা ভারত থেকে জায়গা পেয়েছেন তিন ক্রিকেটার—স্মৃতি মান্দানা, হারমনপ্রীত কাউর ও পুনম যাদব। নিউজিল্যান্ড থেকে সুজি বেটস ও লেই কাসপেরেক জায়গা পেয়েছেন বর্ষসেরা এই দলে। ইংল্যান্ড ও বাংলাদেশ থেকে নেওয়া হয়েছে একজন করে ক্রিকেটার, রুমানা আহমেদ ও নাটালি শিভার।

লেগ স্পিনে পারদর্শী রুমানা আহমেদ ব্যাটিংটাও ভালোই পারেন। মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিকের গৌরবও রুমানার। এ বছর মেয়েদের এশিয়া কাপ জয়েও দুর্দান্ত অবদান ছিল তার। বাংলাদেশকে শিরোপাজয়ে ৬ ম্যাচে ১০ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ৭৫ রান সংগ্রহ করেন রুমানা। এ বছর টি-টোয়েন্টি সংস্করণে ২৪ ম্যাচে মোট ৩০ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে ২৪ ম্যাচে ২২৯ রান সংগ্রহ করেন ২৯ বছর বয়সী এই অলরাউন্ডার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×