বিপিএলে রংপুরের প্রথম দিনের অনুশীলনেই থাকতে চান মাশরাফি

  যুগান্তর ডেস্ক ০২ জানুয়ারি ২০১৯, ১৫:৫৫ | অনলাইন সংস্করণ

বিপিএলে রংপুরের প্রথম দিনের অনুশীলনেই থাকতে চান মাশরাফি
মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে একদিনের সিরিজের আগে নির্বাচনে মাঠে নেমে পড়ায় অনেক কথাই উঠেছিল। খেলায় তার মনোযোগ নিয়েও প্রশ্ন দেখা দিয়েছিল।

কিন্তু সব সন্দেহ ঝেড়ে নিজ উদ্যোগে সংবাদ সম্মেলন ডেকে মাশরাফি বিন মুর্তজা জানিয়ে দেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটাও তার কাছে অন্য ১০টার মতোই গুরুত্বপূর্ণ। কাজেই সিরিজ শেষ হওয়ার আগে অন্য কোনো দিকে মনোযোগ দেয়ার সুযোগ নেই।

টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক তখন সংবাদমাধ্যমকে অনুরোধ করেছিলেন, সিরিজ চলার সময় যাতে রাজনীতি তথা সংসদ নির্বাচনবিষয়ক কোনো কথা তোলা না হয়।

সিরিজের আগে যেমনটি বলেছিলেন, পরে সিরিজ চলার সময় তিনি তেমনটিই করেছেন।

খেলেছেন সবসময়ের মতোই নিজের পুরোটা উজাড় করে। সিরিজ জিতিয়েছেন দলকে, বল হাতে শিকার করেছিলেন সিরিজ সর্বোচ্চ ৬ উইকেট, প্রথম ম্যাচে জিতেছিলেন ম্যাচসেরার পুরস্কার।

সিরিজ চলার সময় নির্বাচন নিয়ে প্রশ্ন না করায় পরে গণমাধ্যমকে ধন্যবাদ দিতেও ভুল করেননি নড়াইল-২ আসনের এ সংসদ সদস্য।

১৪ ডিসেম্বর সিলেটে সিরিজের শেষ ম্যাচ খেলে ঢাকায় ফিরেছেন। পায়ে ইনজুরি থাকায় কিছু দিন বিশ্রাম নিয়ে ২৩ ডিসেম্বর গেছেন নড়াইল।

মাত্র পাঁচ দিনের মতো সময় হাতে নিয়ে গেলেও জনসংযোগ করতে কোনো কমতি রাখেননি মাশরাফি।

পরে বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন মাশরাফি। বছরের প্রথম দিনই ফিরলেন রাজধানী ঢাকায়। ক্রিকেটের ডাক পড়েছে, না ফিরেও উপায় ছিল না।

এদিকে আর মাত্র ৭২ ঘণ্টা পরেই শুরু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। বিপিএলের এ আসরে রংপুর রাইডার্সের অধিনায়কত্ব রয়েছে তার কাঁধে। কাজেই শিরোপ ধরে রাখার দায়িত্ব তো রয়েছেই।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেও ছিলেন প্রত্যয়ী, মাঠে আত্মনিবেদনটাও ছিল প্রচুর। বল হাতে শিকার করেছিলেন সিরিজ সর্বোচ্চ ৬ উইকেট।

সাংসদ নির্বাচিত হওয়ার পরও মাঠে ফেরার তাড়াটা ঠিক আগের মতোই। তাই ৫ জানুয়ারি শুরু হতে যাওয়া বিপিএলের তিন দিন আগেই মাঠে ফিরতে উদগ্রীব মাশরাফি।

যে কারণে ৩০ তারিখ নির্বাচনের পর বাড়িতে থেকেছেন কেবল ৩১ তারিখ। বছরের প্রথম দিন দ্বিপ্রহরে ফিরলেন ঢাকায়। উদ্দেশ্য একটাই-বিপিএল শুরুর আগেই নিজের ফিটনেস ফেরানো ও যথাযথ অনুশীলনের সময় পাওয়া।

বুধবার থেকে শুরু হবে বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল রংপুরের অনুশীলন। নড়াইল থেকে ঢাকায় ফেরার পথে দলের প্রথম দিনের অনুশীলনেই থাকার ইচ্ছার কথা জানিয়েছেন মাশরাফি।

সেখানে নিজের ফিটনেস ও স্কিল নিয়ে কাজ করার পাশাপাশি দলের দেশি-বিদেশি খেলোয়াড়দের সঙ্গে সম্পর্ক বাড়ানোর কাজটিও সেরে ফেলতে হবে আগভাগেই।

এবার প্রথমবারের মতো বিপিএল খেলতে আসবেন দক্ষিণ আফ্রিকান মহাতারকা এবি ডি ভিলিয়ার্স। ওয়েস্ট ইন্ডিয়ান টি-টোয়েন্টি সম্রাট ক্রিস গেইলের পাশাপাশি এ প্রোটিয়া সেনাপতিকেও যে সামলাতে হবে তাকে। আর এ কাজের জন্য তার হাতে রয়েছে মাত্র ৭২ ঘণ্টার মতো সময়।

বিপিএলের ষষ্ঠ আসরের প্রথম দুদিনই মাঠে নামতে হবে মাশরাফির রংপুরকে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম ভাইকিংসের মুখোমুখি হবে রংপুর রাইডার্স।

পর দিনই আবার খুলনা টাইটান্সের বিপক্ষে নামতে হবে মাশরাফি-গেইলদের। এ কারণেই হয়তো মাঠে ফেরার তাড়াটা একটু বেশিই মাশরাফির।

ঘটনাপ্রবাহ : রংপুর রাইডার্স: বিপিএল ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×