বাংলাদেশকে হারানোর মুহূর্তে আফগান শিশুদের নাচের ভিডিও ভাইরাল

  স্পোর্টস ডেস্ক ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫০ | অনলাইন সংস্করণ

আফগান

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে আশীর্বাদ হয়ে এসেছে ক্রিকেট। একটি জয় তাদের সব ভুলিয়ে দেয়। যুদ্ধের বিভীষিকা ভুলে আনন্দে মাতেন আপামর আফগান নাগরিক। তাতে বাড়তি মাত্রা যোগ করে কোমলমতি নিষ্পাপ শিশুরা। দেশের জয়ে আনন্দে ফেটে পড়ে তারা। বাঁধভাঙা উল্লাসে মেতে ওঠে ওরা। হাজারও প্রতিকূলতার মধ্যে বেঁচে থাকা শিশুরা নিমিষে ভুলে যায় সব দুঃখ-কষ্ট ও ক্লান্তি। তাদের মধ্যে বয়ে যায় খুশির স্রোতধারা।

বাংলাদেশকে টেস্টে হারানোর মুহূর্তে আফগানিস্তানের শিশুদের সেই দৃশ্যেই দেখা গেছে। চট্টগ্রামে সম্প্রতি টাইগারদের ২২৪ রানে হারিয়েছেন কাবুলিওয়ালারা। সৌম্য সরকারকে আউট করেই সতীর্থদের সঙ্গে মাঠে বিজয়োল্লাস করেন রশিদ খান। বুনো উল্লাসে মত্ত হয়ে পড়েন তারা।

স্বচক্ষে তা দেখার সৌভাগ্য হয়নি আফগান শিশুদের। তবে হাজার মাইল দূরে থেকেও তা ছুঁয়ে গেছে তাদের। টিভি সেটের সামনে তারাও নেচেগেয়ে জয়োল্লাস করেছেন। দেখে মনে হয়, কোনো যুদ্ধে জয়ী হয়েছেন তারা। হয়তো আনন্দের সেই রেশ ছিল সন্ত্রাসকবলিত দেশটির প্রতিটি ঘরে ঘরে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সাবেক কর্মকর্তা শফিক স্তানিকজাই এমনই এক ভিডিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। জনপ্রিয় মাধ্যম টুইটারে তার পোস্ট করা সেই ভিডিওতে দেখা যায়, টিভিতে বাংলাদেশের বিপক্ষে রশিদদের জয় দেখার মুহূর্তে অপার আনন্দে মেতেছে পাঁচ আফগান শিশু। মনের আনন্দে প্রজাপতির মতো নেচে বেড়াচ্ছে তারা, ছোটাছুটি করছে এদিক-সেদিক।

টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ দল আফগানিস্তান। বাংলাদেশের বিপক্ষে নিজেদের ইতিহাসে তৃতীয় ম্যাচ খেলতে নামেন তারা। সেখানে ১৯ বছর ধরে ক্রিকেটের অভিজাত সংস্করণে বিচরণ টাইগারদের। স্বাভাবিকভাবেই অনভিজ্ঞ দলের কাছে সাকিবদের পরাজয় মেনে নিতে পারছেন না ভক্ত-সমর্থকরা। তবে আফগানিস্তানের ছোট্ট শিশুদের এ উন্মাদ জয়োৎসব মনের অজান্তেই অনেকের ভালো লেগে গেছে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×