উইজডেনের দশক সেরা আইপিএল দলে আছেন যারা

  স্পোর্টস ডেস্ক ৩০ ডিসেম্বর ২০১৯, ১২:৪৭:৫৩ | অনলাইন সংস্করণ

গেল ১০ বছরে টি-টোয়েন্টি ক্রিকেটে যুগান্তকারী বিপ্লব এনেছে আইপিএল। বিশ্বের অন্য কোনো টি-টোয়েন্টি লিগ এতটা জনপ্রিয় হয়নি। সেই আইপিএলের দশক সেরা দল বাছাই করেছে ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেন অ্যালমানাক।

দলের অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। মহেন্দ্র সিং ধোনি না রোহিত, দলনেতা বেছে নেয়া যথেষ্ট কঠিন ছিল উইজডেনের। অল্প সময়ে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চারটি ট্রফি জিতেছেন হিটম্যান।

যেখানে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে তিনবার ট্রফি জিতেছেন ধোনি। এর নিরিখে দশক সেরা দলের নেতা হিসেবে রোহিতকেই বেছে নিয়েছে উইজডেন। এ দলে আছেন সাতজন ভারতীয় ক্রিকেটার। যার মধ্যে চারজন মুম্বাইয়ের আর তিনজন চেন্নাইয়ের।

রোহিতের সঙ্গে ওপেন করবেন বিধ্বংসী ক্রিস গেইল। ওয়ানডাউনে সুরেশ রায়না, টু-ডাউনে খেলবেন বিরাট কোহলি। মিডলঅর্ডারে নামবেন এবি ডিভিলিয়ার্স। ফিনিশারের ভূমিকাতেই থাকছেন ধোনি।

দশক সেরা আইপিএল দল:‌ রোহিত শর্মা (‌অধিনায়ক)‌, ক্রিস গেইল, সুরেশ রায়না, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (‌উইকেটকিপার)‌, রবীন্দ্র জাদেজা, সুনিল নারাইন, লাসিথ মালিঙ্গা, জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার। দ্বাদশ ব্যক্তি:‌ ডোয়াইন ব্রাভো।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০২০

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত