শিবচরে বন্যা-ভাঙন এলাকা পরিদর্শনে চিফ হুইপ নূর-ই আলম

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি ২৭ জুলাই ২০২০, ২৩:২৪:২৫ | অনলাইন সংস্করণ

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, গত মার্চ মাস থেকে আমরা করোনা, বন্যা ও নদী ভাঙন মোকাবেলা করছি। মানুষের পাশে দাঁড়িয়েছি। এই পাঁচ মাসে আওয়ামী লীগ ছাড়া অন্য দলের নেতাকর্মীরা আপনাদের পাশে দাঁড়াননি।

তিনি বলেন, আজকে বিএনপি নেত্রী খালেদা জিয়া যদি জেলে থাকতেন তাহলে তিনি বলতে পারতেন- আমি তো জেলে কী করে করোনা, বন্যা ও নদী ভাঙনে মানুষের পাশে আমি যাব। এখন তো তিনি জেলে না, তিনি তো তার বাসায় আছেন। একবারও তিনি করোনা, বন্যা অথবা নদী ভাঙনে ঘর থেকে বের হননি। বিএনপি সব সময় চায় ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে।

সোমবার সকালে মাদারীপুরের শিবচরের চরাঞ্চল চরজানাজাত ইউনিয়নে বন্যা ও নদী ভাঙন আক্রান্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ এসব কথা বলেন।

এদিন চিফ হুইপের পক্ষ থেকে চরজানাজাত, বন্দরখোলা, কাঁঠালবাড়ি ও মাদবরচর ইউনিয়নের ৫ সহস্রাধিক পরিবারের মাঝে চাল, ডাল, ডিম, মুড়ি, চিড়া, গুড়সহ শুকনো খাবার, শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর কোষাধ্যক্ষ সাবেক সংসদ সদস্য মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) কবর জিয়ারত করেন চিফ হুইপ।

এছাড়া তিনি শিবচর উপজেলার সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম মো. সামসুদ্দিন খান ও চরজানাজাত ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর খানের কবর জিয়ারত করেন। এ সময় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা আওয়ামী লীগ সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, ভারপ্রাপ্ত উপজেলা, চেয়ারম্যান বিএম আতাউর রহমান আতাহার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ. লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের একটি রোল মডেলে চলে এসেছিল। যখন এই বছরেই পদ্মা সেতুর কাজ শেষ হয়ে শিবচরও আরও উন্নয়নের শিখরে পৌঁছে যেত তখনি একদিকে করোনা, অন্যদিকে বন্যা, নদী ভাঙন ও ঝড় আমাদের মোকাবেলা করতে হচ্ছে। পৃথিবীর অন্য দেশ শুধুমাত্র করোনা মোকাবেলা করছে আর আমরা কিন্তু চারটি দুর্যোগ মোকাবেলা করছি। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই দুর্যোগ মোকাবেলা করছি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত