‘ইমরান খান কাশ্মীরকে ট্রাম্পের কাছে বিক্রি করে এসেছেন’

  যুগান্তর ডেস্ক ০৬ আগস্ট ২০১৯, ২২:৫১ | অনলাইন সংস্করণ

ইসলামাবাদে সংবাদ সম্মেলনে জমিয়তে উলামায়ে ইসলামের চেয়ারম্যান মাওলানা ফজলুর রহমান।
ইসলামাবাদে সংবাদ সম্মেলনে জমিয়তে উলামায়ে ইসলামের চেয়ারম্যান মাওলানা ফজলুর রহমান। ছবি: সংগৃহীত

কাশ্মীর নিয়ে চলমান উত্তেজনায় প্রধানমন্ত্রী ইমরান খানের কঠিন সমালোচনা করেছেন পাকিস্তানের ইসলামপন্থি দলগুলোর জোট মজলিসে মুত্তাহিদা আমলের প্রধান ও জমিয়তে উলামায়ে ইসলামের চেয়ারম্যান মাওলানা ফজলুর রহমান।

মঙ্গলবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইমরান খান কাশ্মীরকে ট্রাম্পের কাছে বিক্রি করে এসেছেন এবং নিজেও যুক্তরাষ্ট্র থেকে খালি হাতে এসেছেন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

মাওলানা ফজলুর রহমান বলেন, মোদি সরকার যা করেছে তা আকস্মিক কিছু নয়। নির্বাচনের সময়ই নরেন্দ্র মোদি কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা বাতিলের কথা বলেছিলেন। বিজেপির নির্বাচনী প্রতিশ্রুতিতেও তারা বিষয়টি স্পষ্টভাবে উল্লেখ করেছিল।

কাশ্মীর ইস্যুটি এখন আন্তর্জাতিক ফোরাম থেকে বেরিয়ে গেছে মন্তব্য করে পাকিস্তানের প্রভাবশালী এ রাজনীতিবীদ বলেন, ভারত একতরফাভাবে এখন কাশ্মীরকে নিজেদের দখলে নিয়ে নিয়েছে। অথচ আমাদের সরকার এখনও বসে বসে তামাশা দেখছে।

সরকারের সমালোচনা করে পাকিস্তানের কাশ্মীর কমিটির সাবেক সভাপতি আরও বলেন, কাশ্মীর বিষয়ে সরকার এখনও কোনো পলিসি নির্ধারণ করেনি। সেনা কমান্ডারদের বৈঠকেও কাশ্মীর নিয়ে কয়েকটি প্রস্তাবনা দেয়া হয়েছে, অথচ সরকার এখনও স্পষ্ট পদক্ষেপ নিচ্ছে না। অনির্বাচিত প্রধানমন্ত্রীও কাশ্মীর ইস্যুতে চুপ রয়েছেন।

কাশ্মীরের বর্তমান সংকটের জন্য ইমরান খানকে দায়ী করে মাওলানা ফজলুর রহমান বলেন, যুক্তরাষ্ট্র সফরে গিয়ে ইমরান খান কাশ্মীরকে ট্রাম্পের কাছে বিক্রি করে এসেছেন। সিলেক্টেড প্রধানমন্ত্রী ট্রাম্পের কাছ থেকেও খালি হাতে ফিরে এসেছেন। আত্মসমর্পণ করা ইমরান খানের বংশীয় স্বভাব বলেও মন্তব্য করেন তিনি।

মাওলানা ফজলুর রহমান বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই সংকটকালীন এ মুহূর্তে জনগণ এ সরকারের ওপর ভরসাও রাখতে পারছে না। আমি পাকিস্তানবাসীর কাছে আবেদন করব, আসুন আমরা এক হই। আজাদীর এ লড়াইয়ে আমাদের কাশ্মীরিদের সহায়তা করতে হবে।

কাশ্মীরি জনগণকে আমাদের আশ্বস্ত করতে হবে যে, আমরা এ সময় তাদের সঙ্গে রয়েছি।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×