বছর শেষে তিশমার নতুন অ্যালবাম

  আনন্দনগর প্রতিবেদক ৩১ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বছর শেষে তিশমার নতুন অ্যালবাম

দুই বছর পর নতুন গানের অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে আসছেন কণ্ঠশিল্পী তিশমা। অ্যালবামের নাম ‘এক্স’। ‘ফায়ার অ্যান্ড আইস’ শিরোনামের গানটি দিয়ে এ অ্যালবামের প্রথম গান প্রকাশ হবে আজ।

এ অ্যালবামের সবকটি গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন শিল্পী নিজেই। এ অ্যালবামে ১২টি বোনাস ট্র্যাক থাকছে। এতে তিশমাও গান লিখেছেন। এছাড়া অন্য গানগুলো লিখেছেন কবির বকুল, অনুরূপ আইচ, তানভীর তারেক, ফয়সাল রাব্বিকীন ও রবিউল ইসলাম জীবন। অ্যালবামের উল্লেখযোগ্য গানগুলো হচ্ছে ‘দুঃখের সাতকাহন’, ‘হু কেয়ার্স’, ‘এক্স’, ‘টাচ’, ‘দ্য ওয়ান’।

এ অ্যালবামে বেশ কিছু নিরীক্ষাধর্মী গানও আছে। রক, আর অ্যান্ড বি, হিপহপ, অ্যাকুয়িস্টিক এবং হার্ড রক টাইপের গান আছে এ অ্যালবামে। কয়েকটি গান তিশমার নিজস্ব ওয়েবসাইট, ইউটিউব, আইটিউনস, অ্যামাজান, স্পটিফাই, রিভার্বনেশন এবং অন্যান্য অনলাইন মাধ্যমে প্রকাশ করা হবে। এটি তিশমার ১৪তম একক অ্যালবাম। এ ছাড়া এর মাধ্যমে নিজের সঙ্গীতায়োজনে ষষ্ঠ অ্যালবাম তার।

২০১১ সালে প্রথম তিশমার নিজের সঙ্গীতায়োজনে করা ‘এক্সপেরিমেন্ট’ নামে ডিজিটাল অ্যালবাম প্রথম প্রকাশ পায়। অন্যদিকে ‘এক্স’ শিরোনাম দিয়ে চতুর্থবারের মতো অ্যালবাম প্রকাশ করলেন তিশমা। নতুন অ্যালবাম প্রসঙ্গে তিশমা বলেন, ‘এ অ্যালবামে ভিন্ন স্বাদের ১৩টি গান রয়েছে।

প্রায় দু’বছর ধরে গানগুলো নিয়ে কাজ করেছি। দেশের জনপ্রিয় কয়েকজন গীতিকার এতে গান লিখেছেন। আশা করছি অ্যালবামটি শ্রোতাদের ভালো লাগবে।’

২০১৬ সালে ‘রয়্যালটি’ শিরোনামে তিশমার সর্বশেষ অ্যালবাম প্রকাশ হয়। ২০১৮ সালে তিনি গানের পাশাপাশি পড়ালেখা এবং বিভিন্ন দেশে ঘুরে সময় কাটিয়েছেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×