চাঁদপুর-লাকসাম রুটে ডেমু ট্রেন বন্ধ

  চাঁদপুর প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চাঁদপুর-লাকসাম রুটে দীর্ঘদিন ধরে কোনো লোকাল ট্রেন চালু নেই। বৃহওর কুমিল্লার পশ্চিমাঞ্চলের বহু জনগোষ্ঠীর ভরসার লোকাল ট্রেন হিসেবে ডেম্যু ট্রেনটিও দীর্ঘদিন বন্ধ রয়েছে। এতে এ রুটে যাতায়াতকারী সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছে। চাঁদপুর সদর উপজেলার মৈশাদী, শাহতলী, মধুরোড ছাড়াও হাজীগঞ্জ, বলাখাল, শাহরাস্তি, ওয়ারুক, মেহের ও চিতোষী স্টেশন থেকে হাজার হাজার যাত্রী এ ট্রেনে যাতায়াত করত। মেহের এলাকার বাসিন্দা রমজান আলী বলেন, অনেকদিন স্টেশনে গিয়ে ডেমুর অপেক্ষায় ছিলাম। পরে জানলাম ডেমু বন্ধ হয়ে গেছে। আমার মতো হাজার হাজার যাত্রী ট্রেন না পেয়ে ভোগান্তিতে পড়েছে। রেলওয়ের চাঁদপুর বড় স্টেশন মাস্টার জাফর আলম জানান, যান্ত্রিক ত্রুটির কারণে ডেমু ট্রেনটি বন্ধ আছে। রেলওয়ের ওয়ার্কশপে ট্রেনটি মেরামতের জন্যে আছে বলে তিনি জানতে পেরেছেন। তবে কবে নাগাদ এ রুটে ডেমু ট্রেন আবার চালু হবে তা নির্দিষ্ট করে বলতে পারেননি রেলের এ কর্মকর্তা। রেলওয়ে সূত্রে জানা যায়, ডেমু ট্রেন চীন থেকে আমদানির সময় ৫ বছরের ওয়ারেন্টি দেয়া হয়। তারপরও চাঁদপুর-লাকসাম রুটে প্রায় ৭ বছর চলেছে ট্রেনটি। এখন ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। এ কারণে ট্রেনটি বন্ধ রয়েছে। রেলপথ কুমিল্লা সেকশনের সহকারী প্রকৌশলী লিয়াকত আলী জানান, শুধু চাঁদপুর নয়, নোয়াখালীতেও ডেমু চলাচল বন্ধ আছে। মেরামতের জন্যে চিটাগাং ওয়ার্কশপে পাঠানো হয়েছে, ঠিক হলে আবার চলবে। জানা যায় কুমিল্লা, লাকসাম ও চাঁদপুর রুটের অভ্যন্তরে একটি ডেমু ট্রেন চালু করে রেলওয়ে পূর্বাঞ্চল। চালুর পর থেকে এ ট্রেনটি যাত্রীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে ওঠে। কুমিল্লা থেকে লাকসাম, লাকসাম থেকে চাঁদপুর হয়ে প্রতিদিন দু’বার ডেম্যু ট্রেন চলাচল করত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×