জিমেইলে মেইল ব্লক করবেন যেভাবে

  যুগান্তর ডেস্ক    ০৫ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জিমেইল

আপনার মেইলে প্রতিনিয়ত প্রচারণামূলক অনেক মেইল আসে। অপ্রয়োজনীয় এ সব মেইলের ভিড়ে গুরুত্বপূর্ণ মেইল খুঁজে প্রায়ই সময় নষ্ট হয়। এ ঝামেলা থেকে মুক্তি দিতে জিমেইলে সব সময় স্প্যামিং করা হয় যে সব মেইল আইডি থেকে সেগুলো ব্লক করে রাখা যাবে। সহজে কিভাবে কাজটি করতে হবে তা এ টিউটোরিয়ালে তুলে ধরা হলো।

জিমেইল আইডিতে লগইনের পর ডান পাশে উপরে থাকা সেটিংস আইকনে ক্লিক করে সেটিংস অপশনে যেতে হবে। এরপর নতুন একটি পেইজ চালু হবে। সেখান থেকে ‘filters and blocked addresses’-এ ক্লিক করতে হবে।

তারপর ‘create a nwe filter’ অপশনে ক্লিক করতে হবে।

পরবর্তী ধাপে নতুন একটি পপআপ পেইজ চালু হবে। সেখানে ‘ভৎড়স’ অপশনে যে মেইল আইডিটি ব্লক করতে চান তা দিতে হবে। এরপর ‘create filter with this search’ অপশনে ক্লিক করতে হবে। এরপর আবার নতুন আরেকটি পপআপ পেইজ চালু হবে। সেখানে ‘delete it’ অপশনটি নির্বাচন করে ‘create filter’-এ ক্লিক করতে হবে। তাহলেই নির্বাচিত মেইল আইডি থেকে মেইল আসলে তা স্বয়ংক্রিয়ভাবে ডিলেট হযে যাবে। -সূত্র টেকশহর

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.