দিল্লি থেকে ফিরলেন না পশ্চিমবঙ্গের রাজ্যপাল ধনখড়!

 অনলাইন ডেস্ক 
১৮ জুন ২০২১, ০৬:০২ পিএম  |  অনলাইন সংস্করণ
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি: টুইটার
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি: টুইটার

ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের দিল্লি সফরকে ঘিরে সংঘাত চরম পর্যায়ে পৌঁছেছে। রাজ্যের সংবিধানিক প্রধানকে যখন সরাসরি বরখাস্ত করার দাবি তুলল তৃণমূল, তখন ভারতের রাজধানী দিল্লিতে আরও একদিন থেকে গেলেন রাজ্যপাল। খবর জিনিউজের। 

খবরে বলা হয়, আগামিকাল শনিবার কলকাতা ফিরতে পারেন জগদীপ ধনখড়। 

রাজ্যে ভোট-পরবর্তী সহিংসতার অভিযোগে সোমবার রাজ্যপালের দ্বারস্থ হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন বিজেপি অন্য বিধায়করাও। এরপর রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সুর চড়ান জগদীপ ধনখড়। 

রাজভবন সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যায় বিমানে দিল্লি উড়ে যান রাজ্যপাল। বৃহস্পতিবার সস্ত্রীক রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করেন তিনি। বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। 

বাদ যাননি লোকসভা স্পিকার ওম বিড়লা, সু্প্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি তথা জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অরুণ মিশ্র, কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল ও  কেন্দ্রীয় কয়লা ও পরিষদীয় বিষয়ক মন্ত্রী  প্রহ্লাদ জোশীও। তিনদিনের সফর সেরে এদিনই কলকাতা ফেরার কথা ছিল রাজ্যপালের। কিন্তু ফিরলেন না তিনি।

পরে এসব বিষয়ের বিভিন্ন ছবি নিজের টুইটার টাইমলাইনে পোস্ট করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ওই ছবিতে দেখা যায় পায়ের উপর পা তুলে বসে আছেন রাষ্ট্রপতির সামনে। অথচ রাষ্ট্রপতিসহ অন্যরা ভদ্রভাবে বসে আছেন। এ ছবি প্রকাশের পর টুইটারে সমালোচনার ঝড় উঠে। 

অমিত কুমার মুখার্জি নামের একজন রিটুইট করে বলেন, কাকা, উনি রাষ্ট্রপতি। একটু সম্মান করতে শিখুন। ওনার দিকে পা তুলে বসেছেন আবার সেই ছবি পোস্ট করেছেন। ধিক্কার জানাই আপনাকে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : পশ্চিমবঙ্গ নির্বাচন ২০২১