মাঠেই নামাজ পড়লেন টাইগাররা, ইমাম মাহমুদউল্লাহ

  স্পোর্টস ডেস্ক ২৫ মে ২০১৯, ১০:৩৯ | অনলাইন সংস্করণ

মাহমুদউল্লাহ,

লেস্টার সিটিতে প্রস্তুতি শেষে বাংলাদেশ ক্রিকেট দল এখন কার্ডিফে। ভারত ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে এখানেই অনুশীলন পর্ব সারছেন টাইগাররা। শুক্রবার ছিল পবিত্র জুমার দিন। অনুশীলনের ফাঁকে মাঠেই নামাজ আদায় করেন তারা। তাতে ইমামতি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিজেদের নামাজরত অবস্থার ছবি সোশ্যাল মিডিয়া ফেসবুকে আপলোড করেছেন তরুণ অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আমরা সবাই মাঠে নামাজ পড়লাম।'

মুহূর্তেই ছবিটি ভাইরাল হয়ে গেছে। ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এখন সেটি মুগ্ধতা ছড়াচ্ছে। টাইগারদের প্রশংসায় ভাসাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। অনেকে এটিকে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ছবি বলে আখ্যায়িত করছেন।

বাংলাদেশের সব মুসলিম ক্রিকেটার নামাজ পড়েন। সম্প্রতি এ তথ্য জানা যায়। বিশ্বকাপের উদ্দেশে দেশ ছাড়ার আগে জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ নেন মাশরাফি বিন মুতর্জার মেয়ে হুমায়রা।

এর পুরস্কার বিতরণী মঞ্চে ওয়ানডে অধিনায়ক ও সাংসদ বলেন, বাংলাদেশ দলের মুসলিম সদস্যরা পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। বিদেশ সফরে আমরা জামাতে নামাজ আদায় করি। সেখানে ইমামের দায়িত্ব পালন করেন মুশফিকুর রহিম অথবা মাহমুদউল্লাহ। বিশ্বকাপ সামনে রেখে চলমান অনুশীলন পর্বে সেই কথাই আবার প্রমাণ হলো।

৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। আর বাংলাদেশের মিশন শুরু হবে ২ জুন। ওই দিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবেন মাশরাফি বাহিনী। এর আগে পাকিস্তান ও ভারতের বিপক্ষে যথাক্রমে ২৬ ও ২৮ মে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×