মরগ্যানকে নিয়ে যা বললেন কিংবদন্তি

  স্পোর্টস ডেস্ক ১৮ জুলাই ২০১৯, ১৭:০৫ | অনলাইন সংস্করণ

ইয়ন মরগ্যান
বিশ্বকাপ ট্রফি জয়ের পর ইংলিশ ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: টুইটার

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ শিরোপা জিতল ইংল্যান্ড। গত রোববার লর্ডসে নির্ধারিত ওভারে খেলা টাই হওয়ার পর সুপাও ওভারেও টাই হয়। বাউন্ডারিতে এগিয়ে থেকে শিরোপা নিশ্চিত করে ইংল্যান্ড।

ইয়ন মরগ্যানের নেতৃত্বাধীন দলের বিশ্বকাপ ট্রফি জয়ের পর ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউস বলেন, বিশ্বকাপ জিতে মরগ্যান এভারেস্টের শিখরে পৌঁছে গেছে। অধিনায়ক হিসেবে ইয়ন মরগ্যান কতটা ভালো, তা তো আর প্রমাণের অপেক্ষা রাখে না। এর পরও যদি ও দলের নেতৃত্ব দিতে চায়, তা হলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নিশ্চয়ই সেটি সানন্দে মেনে নেবে।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক স্ট্রাউস বলেন, ২০০৫ সালে আমরা যখন অ্যাশেজ সিরিজ জিতে এক নম্বর দলের স্বীকৃতি পেলাম, তখন সবাই ভাবতে শুরু করলাম- আমাদের সব পাওয়া হয়ে গেছে। তার পর থেকেই আমরা হোঁচট খাওয়া শুরু করলাম। মরগ্যানরা আশা করি এ ভুলটি করবে না। বরং এই বিশ্বকাপ জয়কে ভিত করে তার ওপর আরও বড় ইমারত গড়ার চেষ্টা করবে।

অবসরের পর থেকে ইংল্যান্ড ক্রিকেটের সঙ্গেই জড়িয়ে আছেন অ্যান্ড্রু স্ট্রাউস। বিশ্বকাপ জয়ের পেছনের কথা বলতে গিয়ে সাবেক এ অধিনায়ক বলেন, ২০১৫ বিশ্বকাপের সময় আমি স্কাই টিভির হয়ে কমেন্ট্রি করছিলাম। মনে আছে ইংল্যান্ডের খেলা দেখে প্রচণ্ড রেগে গিয়েছিলাম। তার কারণ- গত দুই বিশ্বকাপে যে ভুলগুলো ইংল্যান্ড করেছিল, ঠিক সেই একই ভুল করায় আমি হতাশ হয়েছি। তখন মনে হয়েছিল, টেস্ট ম্যাচের খেলোয়াড়দের ওয়ানডে দলে জায়গা দিলে বিশ্বকাপ জেতা যায় না।

সাবেক এ অধিনায়ক আরও বলেন, মরগ্যান ব্রেন্ডন ম্যাককালামের ভালো বন্ধু হওয়া দ্রুতগতির খেলার ধরনটা ও অন্যদের থেকে ভালো বোঝে। ওর নিজের খেলার ভঙ্গিটিও একই ঘরানার। ওকে অধিনায়ক পদে রেখে দেয়া নিয়ে আমার মনে অন্তত কোনো সন্দেহ ছিল না।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×