আইপিএল শুরুর আগেই বোমাফাটালেন গেইল

 স্পোর্টস ডেস্ক 
১৯ মার্চ ২০২৩, ১১:০৯ পিএম  |  অনলাইন সংস্করণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর আগেই নিজের সাবেক দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে নিশানা করলেন ক্রিস গেইল। 

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারের অভিযোগ, দলে মাত্র তিনজন ক্রিকেটারকে গুরুত্ব দেওয়া হতো। বাকিরা কথা বলতেই পারতেন না। সেই কারণে অনেকে বেঙ্গালুরুর দলকে নিজের দল বলে মনে করতে পারতেন না, এমনটাই অভিযোগ গেইলের।

আইপিএলের সম্প্রচারকারী অ্যাপে একটি সাক্ষাৎকারে গেইল বলেছেন, ‘দলের একজন প্রধান ক্রিকেটার হিসাবে আমি আকর্ষণের কেন্দ্রে ছিলাম। তাই আমাকে কেউ খুব একটা ঘাঁটাত না। কিন্তু দলের অনেক ক্রিকেটার গুরুত্ব পেত না। ওরা কথা বলতেই পারত না। আলাদা আলাদা থাকতে হতো।

গেইলের কথায়, তিনি ছাড়া বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সকেই গুরুত্ব দিত ম্যানেজমেন্ট। ফলে অনেক ক্রিকেটার নিজেদের আরসিবির সদস্য বলে ভাবতে পারতেন না। 

গেইল বলেছেন, তিনজন ক্রিকেটারই আকর্ষণের কেন্দ্র ছিল। বিরাট, ডি ভিলিয়ার্স ও আমার কথার গুরুত্ব ছিল। কিন্তু বাকিরা নিজেদের দলের অঙ্গ বলে মনে করতে পারত না। এর প্রভাব ওদের মানসিকতায় পড়ত। সেই কারণে ট্রফি জেতা আরও কঠিন হয়ে পড়ত।

শনিবার আরসিবি জানিয়েছে, গেইল ও ডি ভিলিয়ার্সকে সম্মান জানাতে তাদের জার্সি নম্বর আর কোনো ক্রিকেটারকে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। আইপিএলে গেইল ৩৩৩ ও ডিভিলিয়ার্স ১৭ নম্বর জার্সি পরতেন। দলের এই সিদ্ধান্তে খুশি গেইল। আরসিবির সঙ্গে যে তার একটা একাত্বতা রয়েছে, সেই কথাও জানিয়েছেন ইউনিভার্স বস।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন