ক্যাসিনো কাণ্ড: আরমানের জামিন বাতিল চেয়ে আবেদন

 যুগান্তর প্রতিবেদন 
৩০ এপ্রিল ২০২৩, ০৯:২৭ পিএম  |  অনলাইন সংস্করণ
ক্যাসিনো কাণ্ড: আরমানের জামিন বাতিল চেয়ে আবেদন
ফাইল ছবি

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সহ-সভাপতি মো. এনামুল হক আরমানকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিচারিক আদালতের দেওয়া জামিন বাতিল চেয়ে হাইকোর্টে রিভিশন করেছে দুর্নীতি দমন কমিশন। এ রিভিশন রোববার করা হয়েছে বলে জানিয়েছেন, দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।  

২০১৯ সালের সেপ্টেম্বরে দল-মত নির্বিশেষে বিভিন্ন খাতের অরাজকতা, বিশৃঙ্খলা ও অবৈধ অর্থের বিরুদ্ধে ‘শুদ্ধি অভিযান’ শুরু করে আইন প্রয়োগকারী বিভিন্ন বাহিনী। প্রথম দিকে ক্যাসিনোর বিরুদ্ধে এ অভিযান শুরু হয়। 

প্রথমে ওই বছরের ১৮ সেপ্টেম্বর রাজধানীর ফকিরাপুলে ইয়াংম্যান্স ক্লাবে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‌্যাব। এরপর রাজধানীসহ দেশের বিভিন্ন স্বনামধন্য ক্লাবগুলোতে র‌্যাবের ধারাবাহিক অভিযানে বেরিয়ে আসতে থাকে ক্যাসিনোর অন্ধকার জগত।

ওই বছরের ৬ অক্টোবর সবচেয়ে আলোচিত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি (পরে বহিষ্কৃত) ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়।

এরপর ২০১৯ সালের ১২ নভেম্বর মো. এনামুল হক আরমানের বিরুদ্ধে দুই কোটি পাঁচ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিন। এই মামলায় চলতি বছরের ১৬ মার্চ বিশেষ জজ আদালত-৯ তাকে জামিন দেন। সেই জামিনের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করে দুদক।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : ক্যাসিনোয় অভিযান