কালভার্টের মুখ বন্ধ করায় শতাধিক পরিবার পানিবন্দি

 কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি 
২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:১২ পিএম  |  অনলাইন সংস্করণ
নীলফামারী, কিশোরগঞ্জ
নীলফামারী

নীলফামারীর কিশোরগঞ্জে কালভার্টের মুখ বন্ধ করে দেয়ায় শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। উপজেলার মাগুড়া ইউনিয়নের আহেলার স্ট্যান্ড সংলগ্ন উত্তরপাড়া, জুম্মাপাড়া, ঠাটারীপাড়া ও বসুনিয়াপাড়া এলাকার লোকজন এক সপ্তাহ ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। ওই এলাকার অহেদের ছেলে লিমন মিয়ার বিরুদ্ধে কালভার্টের মুখ ঢালাই করে বন্ধ করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার সরেজমিন দেখা যায়, ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের অনেক পরিবারের থাকার ও রান্নার ঘরে পানি উঠেছে। কৃত্রিমভাবে পানিবন্দি হওয়ার কারণে শিশু ও বৃদ্ধাদের নিয়ে তাদের দূরাবস্থা চরমে পৌঁছেছে।  মাছ চাষের জন্য ওই এলাকার প্রভাবশালী লিমন মিয়া সরকারি কালভার্টের মুখ বন্ধ করে দেয়ায় এ ঘটনার সৃষ্টি হয়েছে।

পানি নিঃস্কাশনের জন্য এলাকার লোকজন তাকে অনুরোধ করলেও তিনি কারো কথা তোয়াক্কা করছে না।  তার ভয়ে ভুক্তভোগী পানিবন্দি লোকজন কালভার্টের মুখ খুলে দেয়ারও সাহস পাচ্ছে না।

ওই এলাকার ওলিয়ার, মাজেদুল, সাহাবুল ও হিরু জানান, গায়ের জোরে লিমন কালভার্টে মুখ বন্ধ করে দিয়ে গ্রামের লোকজনকে পানিবন্দি করে রেখেছে। এলাকার মেম্বর-চেয়ারম্যানকে অবগত করেলেও কেউ আমাদের দুর্ভোগ লাঘবে কোনো পদক্ষেপ নিচ্ছে না।

ইউপি চেয়ারম্যান মাহমুদুল হোসেন সিহাব জানান, পানি নিঃস্কাশনের জন্য কালভার্টের মুখ খুলে দেয়ার কথা বললেও লিমন আমার কথা মানেনি।

এ ব্যাপারে লিমন মিয়ার সঙ্গে যোগাযোগের জন্য তার বাড়িতে গিয়েও দেখা না মেলায় তার বক্তব্য জানা যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম বলেন, ওই এলাকার লোকজনের পানিবন্দি হওয়ার বিষয়টি জানতে পেরেছি। দ্রুত পানি নিঃস্কাশনের ব্যবস্থা করে দেয়ার জন্য ওসি সাহেবকে বলেছি।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন