জামালপুরে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালিত

 জামালপুর প্রতিনিধি 
১৫ জুলাই ২০২৩, ০৪:২২ এএম  |  অনলাইন সংস্করণ

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জামালপুরে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে জামালপুর প্রেস ক্লাবের আয়োজনে প্রেস ক্লাব মিলনায়তনে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জামালপুর প্রেস ক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ডাকে সাড়া দিয়ে একাত্তরের রণাঙ্গনে কৃতিত্বের সঙ্গে লড়াই করেছেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের পরেও আজীবন দেশের জন্য সংগ্রাম করে গেছেন তিনি। বর্তমানেও তার প্রতিষ্ঠিত যমুনা গ্রুপ দেশের লাখো মানুষের জীবিকার ব্যবস্থার পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির।

বক্তারা বলেন, বিদেশি পণ্য বর্জন ও দেশীয় পণ্য ব্যবহারে দেশের মানুষকে উৎসাহিত করার সবচেয়ে বড় ভূমিকা পালন করে গেছেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। শুধু তাই নয়, দেশের মানুষের জন্য তিনি আজীবন দায়বদ্ধতার সঙ্গে কাজ করেছেন।

এ সময় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মিন্টু, কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু, কবি সাযযাদ আনসারী, দৈনিক সচেতন কণ্ঠের সম্পাদক বজলুর রহমান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মুক্তা আহামেদ প্রমুখ। স্মরণসভায় সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম

জেলার খবর
অনুসন্ধান করুন